দেখেনতো আপনার কাজে আসবে কিনা ??

Posted: August 28, 2010 in উবুন্টু / মিন্ট
Tags:

বর্তমান সময়ে উবুন্টু/মিন্ট নিয়া বেশ ভালোই চিল্লা-পাল্লা শুরু হইছে। আর যদি কোন মতে নতুন ইউজার হইতে পারে তাহলে তো আর কোন কথাই নাই….এক্কেবারে চিল্লানির চোটে দুনিয়াদারি আন্ধার বানাইয়া ফেলায়(আমি নিজেও এই দলের এক গর্বিত সদস্য ;))। আইজ এই ক্যাঁচাল তো কাইল ওই ক্যাঁচাল….এই নিয়া চিল্লা-পাল্লা চলতেই থাকে। যেন চিল্লানি আর থামে না। আর কোন মতে যদি পরিচিত উবুন্টু ইউজার (মুরুব্বি টাইপের) পাইয়াই যায় ..তাইলে আর কোন কথা নাই। প্রোবলেম সলভ করতে করতেই ও বেচারার জান কয়লা হইয়া যাইবো। ভাবতাছেন এইসব কি কইতাছি….??? ভাই, গুল মারতাছি না… এক্কেবারে হাচা কথা। আমি নিজেই এই কাম করছি। কতোজনারে রাইত-বিরাইতে ফোন দিয়া যে রাইতের আরামের ঘুম হারাম করছি তা খালি… আমি, খোদা আর আমার জ্বালায় জর্জরিত ওই ব্যক্তিই জানে।

ভাই, একখান কথা কই…মনে কিছু কইরেন না। মানষেরে জ্বালাইবেন ঠিক আছে…. জ্বালানোর পূর্ণ রাইটও আপ্নের আছে। কিন্তু একটু পরে জ্বালান। নেট যেহেতু চালান …. ক্যাঁচালে পড়লে আগে কতোক্ষুন নেটটারে ভালো কইরা গুতাইয়া লন না…. দেখেন তো কিছু পান কিনা..??? যদি না পান … তাইলে মন ভইরা আপ্নের বড় ভাই, মিয়া ভাই , দুলা ভাই (তারে যা কন আর কি) জ্বালান  গিয়া…. তার কুনু প্রোবলেম হইলেও আমার নো-প্রোবলেম।

এইখানে আবার অনেকে কইয়া উঠতে পারেন, ওই মিয়া  গুতাইতে তো কইলা… মাগার গুতামুটা কুনহানে?? দেখেন ভাই… একখান কথা আগেই কইয়া রাখি… আপ্নের লাহান আমিও এই উবুন্টু লাইনে নতুন, এই গুতাগুতির রাস্তা আমিও খুব একটা চিনি না। যা অল্প-সল্প চিনি তাই ধরাইয়া দিলাম…..দেহেন…কাম হয় কিনা..??তয় এইখানে আর একখান কতা কইয়া রাখোন ভালা যে, আমি আবার জাত বাঙালী কিনা তাই ইংরেজী দাওয়াই ঠিক পেটে হজম হয় না…. বাংলা দাওয়াই দিয়াই কাম চালাই। (আপ্নে যদি আবার বাংলিশ টাইপের কেউ হইয়া থাকেন তাইলে নিজের রাস্তা নিজে মাপেন গিয়া…. আপ্নের লাইগা বাংলা দাওয়াই না)

যাউজ্ঞা …আজাইরা প্যাঁচাল বাদ দিয়া কামের প্যাঁচালে আসি…. আমি ফ্যাঁসাদে পড়লে যেখানে গিয়া সাধারণত গুতাগুতি শুরু করি তার একখান ফর্দ আপনাগো সামনে লটকাইয়া দইলাম…. দেহেন কামে লাগবো নি…..

১. প্রজন্ম ফোরাম

গুতানোর ঠিকানাঃ   এখানে

২. আমাদের প্রযুক্তি

গুতানোর ঠিকানাঃ  এখানে

৩. লিনাক্স ফোরাম

গুতানোর ঠিকানাঃ  এখানে

৪. বাংলাদেশ লিনাক্স ইউজার্স এলায়েন্স

গুতানোর ঠিকানাঃ   এখান & এখানে

৫. টেকটিউনস

গুতানোর ঠিকানাঃ  এখানে

৬. অভ্রনীলের আবাস

গুতানোর ঠিকানাঃ  এখানে

৭. যেমন ইচ্ছা লিখার আমার ভার্চুয়াল খাতা (জামাল উদ্দিনের বাংলা ব্লগ)

গুতানোর ঠিকানাঃ  এখানে

আপাতত এই সাতটা দিয়াই কাজ চালাই। এর বাইরেও যদি আপ্নার কোন ভালো গুতানোর ঠিকানা জানা থাকে তাহলে তা মন্ত্যবের ঘরে লেইখা দেন। কথা দিতাছি…. পোস্ট আপডেটের সময় আপ্নেরটাও এ্যাডাইয়া লমু।

Comments
  1. Khaise..Ai post ta pore amar mathar chul aktaw thaklona..Ato sokkho jotil post.Bapre..10 bar porlam..Ata akta nirbod jatike sikkha debar jotil post..Akhon ai post je porbe tar ubuntu use kora must be dorkar…Ami to behosh..Bapre

  2. আপনার এই লেখাটা কল্পলোকেও শেয়ার করার অনুরোধ রইল। http://www.kolpolok.com

  3. সবগুলো ভুয়া লিন্ক, কোনই কাজে আসলো না। 😦

    • দেখুন, আমি যে সব লিংক নিজে ব্যবহার করি সেগুলোই দিয়েছি…..সেখানে তো কোন সমস্যা হবার কথা না।
      আমার মনে হয় আপনি অনেক এ্যাডভান্স লেভেলের ইউজার, তাই হয়তো আপনার এটি তেমন কাজে আসে নি।
      আমি মূলত নতুন ইউজারদের কথা মাথায় রেখেই পোস্টটি লিখছি….

    • রাসেল ভাই বলেছেন : সবগুলো ভুয়া লিন্ক, কোনই কাজে আসলো না। 😦

      এই লিংক দিয়ে কি করে? লিনাক্স কি?

      • আসলেই তো ভাই… লিনাক্স কি…??? এইটা কি খায় নাকি মাথায় দেয়…??
        লিনাক্স আসলেই পুরা ফাউল একটা জিনিস…. 😛
        পোলাপাইন ‘জানালা’ ছাইড়া ক্যান যে লিনাক্সে আসে বুঝি না….. 😀

  4. দুস্টামি করলাম রে ভাই, আপনি ধরতে পারেননি। পোস্টের জন্য অনেক ধন্যবাদ।

  5. শুভ ভাই আমার ব্লগ রে এড দিতেন…

Leave a Reply

