রেপিডশেয়ার, হটফাইল থেকে ডাউনলোড করুন কোন ঝামেলা ছাড়াই

Posted: August 16, 2010 in টিপস & ট্রিকস্‌, হ্যাকিং
Tags:

ইদানিং আমাদের মধ্যে একটা চল শুরু হয়েছে, আমরা টিভি সিরিয়াল, সিনেমা বা কম্পিউটার গেইমস্ ডাউনলোড করি। কেনো? বাজারের সিনেমার ডিভিডিগুলিতে কথা কাজের মিল থাকেনা, বেশীরভাগই ভালো কোয়ালিটির হয়না। আর গেইমস্ কিনে আনলে দেখা যায় ভেতরে শত শত ভাইরাস দিয়ে ভরা। তাই অগত্যা ডাউনলোড করতেই হয়। ডাউনলোড করার জন্য আছে দুই রকম প্রযুক্তি, একটি বিট্‌টরেন্ট, অন্যটি এইচটিটিপি। আমাদের দেশের ইন্টারনেট থেকে বিট্‌টরেন্টে তুলনামূলক কম গতি পাওয়াযায় বিধায় আমরা এইচটিটিপি ব্যবহার করি। এখন এইচটিটিপি আবার আরেক ঝামেলা। যারা ফাইলগুলি আমাদের সাথে শেয়ার করে, তারা ফাইল হোস্ট করার জন্য বিভিন্ন সেবা ব্যবহার করে; যেমন: ড়্যাপিডশেয়ার, মেগাআপলোড, নেটলোড, মেগাশেয়ার ইত্যাদি।

এখন এই সেবাগুলি ব্যবহার করার আবার কিছু সমস্যা আছে। আপনি যদি টাকা দিয়ে একাউন্ট না করেন, তাহলে এক আইপি থেকে একের বেশী ডাউলোড করতে গেলে বাঁধা দিবে। আবার আপনি যদি একটি আইপি শেয়ার করেন (যেমন: আপনার অফিসে বা গ্রামীণফোন ইন্টারনেটে বা পাড়ার ছোটো আইএসপিতে), তাহলেও বলবে আপনি বর্তমানে একটি ডাউনলোড করছেন এবং সেটি শেষ না হওয়া পর্যন্ত আপনি আরেকটি ডাউনলোড করতে পারবেন না। অথচ আপনি ডাউনলোড করছেন না।

এই সব ঝামেলার সমাধান নিয়ে মিপোনি নামের একটি সমাধান এসেছে। এটা ব্যবহারের জন্য আপনার কম্পিউটারে শুধু ডননেট ফ্রেমওয়ার্ক ২ ইনস্টল করা থাকতে হবে। লিঙ্কগুলি ধরিয়ে দিলে ক্যপচা ভেরিফিকেশন থেকে শুরু করে সবকিছু মিপোনি নিজে নিজে করে। আপনি শুধু বসে বসে তামাশা দেখবেন!

তাহলে আর টাকা দিয়ে ড়্যাপিডশেয়ার ব্যবহার করার দরকার কি, মিপোনি দিয়ে কাজ সারলেই হয়। :)

মূল লেখার লিংকঃ এখানে দেয়া আছে।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s